নৌকার মনোনয়ন কিনলেন ১১ তারকা, দেখে নিন কে কোন আসন থেকে…

দলীয় নেতাকর্মীদের পাশাপাশি একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনছেন তারকারাও। এখন পর্যন্ত ১১ জন তারকা আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন।

এরা হলেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী, অভিনেত্রী তারানা হালিম, শিল্পী মমতাজ, অভিনেত্রী রোকেয়া প্রাচী, চিত্রনায়ক শাকিল খান, অভিনেতা সিদ্দিকুর রহমান, অভিনেতা ডিপজল, অভিনেতা ফারুক, অভিনেত্রী শমী কায়সার, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও ক্রিকেটার দুর্জয়।

এবার নারায়ণগঞ্জ ছেড়ে ঢাকা-১৭ আসনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি নিজেই মনোনয়নপত্র সংগ্রহ করেন। কবরী ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নারায়ণগঞ্জ-৫ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তবে দশম জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ওই আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করেন এ কে এম শামীম ওসমান।

তথ্যপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম টাঙ্গাইল-৬ (দেলদুয়ার নাগরপুর ) আসন থেকে নির্বাচন করবেন। এর আগে সংরক্ষিত মহিলা আসনের এমপি ছিলেন তিনি। তথ্যপ্রতিমন্ত্রীর আগে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

আওয়ামী লীগের হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করছেন কণ্ঠশিল্পী মমতাজ। ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এবারেও একই আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। দলের রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনী অফিস থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি।

ফেনী-৩ আসনে আওয়ামী লীগের হয়ে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। মহিলা আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক রোকেয়া প্রাচী ফেনী জেলার সোনাগাজী-দাগনভূঞা উপজেলায় নৌকার হাল ধরতে চান।

বাগেরহাট-৩ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র কিনেছেন অভিনেতা সিদ্দিকুর রহমান। মধুপুর-ধনবাড়ী এই দু’টি উপজেলা নিয়ে টাঙ্গাইল-১ আসন গঠিত। এই আসনের আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

শহীদ শহীদুল্লাহ কায়সারের কন্যা অভিনেত্রী শমী কায়সার ফেনী-৩ আসনে জন্য মনোনয়নপত্র কিনেছেন।

ঢাকা-১৪ (মিরপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে লড়াই করতে মনোনয়নপত্র কিনেছেন জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এসময় তিনি জানিয়েছেন, নড়াইলকে সুন্দর ও আধুনিক করে সাজাতে চান তিনি।

মানিকগঞ্জ-১ আসনের নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ এ,এম, নাঈমুর রহমান দুর্জয়।

গাজীপুর-৫ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনলেন চলচ্চিত্র অভিনেতা ঢাকাই সিনেমার মিঞাভাই খ্যাত গ্রাম-বাংলার মানুষের প্রিয় নায়ক ফারুক।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

2 comments

  1. Taxi moto line
    128 Rue la Boétie
    75008 Paris
    +33 6 51 612 712  

    Taxi moto paris

    An outstanding share! I’ve just forwarded this onto a co-worker
    who had been doing a little homework on this.
    And he actually bought me dinner simply because
    I found it for him… lol. So let me reword
    this…. Thank YOU for the meal!! But yeah,
    thanks for spending time to discuss this matter here on your web page.