এইমাত্র পাওয়াঃ মনোনয়নপত্র কিনলেন খালেদা জিয়া

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে ফেনী-১ আসনের মনোনয়ন কিনেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও বগুড়া সদর আসন থেকে মনোনয়ন নেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

এর আগে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে। এ অবস্থায় বিএনপির দলীয় প্রতীকে মনোনয়ন ফরম দেয়ার ক্ষেত্রে সই করবেন বিএনপি মহাসচিব। সেই সঙ্গে বিএনপির পার্লামেন্টারি বোর্ডের সভাপতির দায়িত্বও দেয়া হয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে।

শনিবার (১০ নভেম্বর) স্থায়ী কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত হয়।

আজ সোমবার (১২ নভেম্বর) সকাল থেকে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়ে গেছে। দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টন থেকে আজ ও আগামীকাল মঙ্গলবার (১৩ নভেম্বর) দুই দিন মনোনয়ন ফরম বিক্রি করবে বিএনপি। মঙ্গলবার (১৩ নভেম্বর) ও বুধবার (১৪ নভেম্বর) দুই দিন মনোনয়ন ফরম জমা দেয়া যাবে।

৫ হাজার টাকার বিনিময়ে মনোনয়ন পেতে ইচ্ছুক প্রার্থীরা দলের মনোনয়ন ফরম কিনতে পারবেন এবং ২৫ হাজার টাকা জামানতসহ ওই ফরম জমা দিতে পারবেন।

এদিকে চলতি সপ্তাহের যে কোনো দিন বিএনপির পার্লামেন্টারি বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলের প্রার্থী মনোনয়ন দেয় এ পার্লামেন্টারি বোর্ড।

বিএনপির গঠনতন্ত্র অনুযায়ী, দলের স্থায়ী কমিটিই হবে দলের পার্লামেন্টারি বোর্ড। দলের চেয়ারম্যান হবেন পার্লামেন্টারি বোর্ডের সভাপতি। জাতীয় সংসদ নির্বাচনে দলের প্রার্থী মনোনয়নের দায়িত্ব পার্লামেন্টারি বোর্ড পালন করবে এবং এ ব্যাপারে বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

বিএনপি সূত্র জানায়, দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে থাকায় পার্লামেন্টারি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ বিষয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, দলের জাতীয় স্থায়ী কমিটিই হবে দলের পার্লামেন্টারি বোর্ড। শিগগিরই পার্লামেন্টারি বোর্ডের বৈঠক হবে।

One comment

  1. Taxi moto line
    128 Rue la Boétie
    75008 Paris
    +33 6 51 612 712  

    Taxi moto paris

    I savor, lead to I found just what I used to be looking for.

    You’ve ended my 4 day lengthy hunt! God Bless you man. Have a
    nice day. Bye