যেসব আসনে আ.লীগের সবচেয়ে বেশি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকায় আওয়ামী লীগের সবচেয়ে বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে। এই আসনে মনোনয়নপত্র বিক্রির সংখ্যা ৪০টি।একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিতরণ শুরু হয় গত শুক্রবার থেকে। দেশের আট বিভাগে একযোগে ক্ষমতাসীন দলটির মনোনয়ন ফরম বিক্রি করে।সোমবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার শেষদিন।

সন্ধ্যা ৬টায় পর্যন্ত ফরম বিক্রি ও জমা নেয়ার কথা থাকলেও পরবর্তীতে জমা দেয়ার সময় চার ঘণ্টা বাড়িয়ে রাত ১০টা করা হয়।এছাড়া ১৪ নভেম্বর প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এটি অনুষ্ঠিত হবে।জানা গেছে, ওই দিনেই সাক্ষাৎকার শেষ করা হবে। সাক্ষাৎকার নেবেন মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা ও বোর্ডের সদস্যরা। বোর্ডের অন্য সদস্যরা হলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও রাশিদুল আলম।

আওয়ামী লীগের নির্বাচন সংশ্লিষ্টরা জানান, সোমবার বিকেল পর্যন্ত ঢাকায় আওয়ামী লীগের সবচেয়ে বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে। এই আসনে মনোনয়নপত্র বিক্রির সংখ্যা ৪০টি।এছাড়া চট্টগ্রাম বিভাগের সবচেয়ে বেশি মনোনয়ন বিক্রি হয়েছে কক্সবাজার-১ আসনে। এ আসনে ২৬টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। রাজশাহী বিভাগে বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে। এ আসনে মনোনয়নপত্র বিক্রি হয়েছে মোট ২০টি।

খুলনা বিভাগের ঝিনাইদহ-২ আসনে সবচেয়ে বেশি ২৬টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এই বিভাগের দ্বিতীয় সর্বোচ্চ মনোনয়নপত্র বিক্রি হয়েছে কুষ্টিয়া-১ আসনে। বরিশাল বিভাগের বরগুনা-১ আসনে সবচেয়ে বেশি ৫২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। রংপুর বিভাগের কুড়িগ্রাম-৪ আসনে সবচেয়ে বেশি ৩০টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে।

সিলেট বিভাগের সুনামগঞ্জ-১ আসনে মনোনয়নপত্র বিক্রি হয়েছে ১৫টি। ময়মনসিং বিভাগের নেত্রকোনা-১ আসনে ২৬টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে।প্রসঙ্গত, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। পরবর্তীতে বিভিন্ন দলের দাবির পরিপ্রেক্ষিতে সোমবার সন্ধ্যায় পুনঃনির্ধারিত তফসিল প্রজ্ঞাপন আকারে জারি করে নির্বাচন কমিশন (ইসি)।পুনঃতফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং ভোটের দিন ৩০ ডিসেম্বর।

One comment

  1. Taxi moto line
    128 Rue la Boétie
    75008 Paris
    +33 6 51 612 712  

    Taxi moto paris

    Do you mind if I quote a couple of your articles as long
    as I provide credit and sources back to your website?
    My blog site is in the exact same niche as yours and my users would really benefit from a lot of the information you present here.
    Please let me know if this alright with you.

    Thank you!