রাজধানীর নয়াপল্টনে উপচে পড়া ভিড়

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি চলছে। মঙ্গলবার (১৩ নভেম্বর) মনোনয়নপত্র বিক্রির ২য় দিন চলছে। একইসঙ্গে আজ থেকে মনোনয়ন ফরম জমা নেয়াও শুরু হয়েছে।সারাদেশ থেকে আগত মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদের নিয়ে এসেছেন নয়াপল্টনে। সকাল থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে মনোনয়ন প্রত্যাশীদের অনুসারীরা খণ্ড খণ্ডভাবে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

সকাল ১০টা থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু হলেও খুব সকাল থেকেই আসত থাকে নেতাকর্মীরা।নেতাকর্মীদের পদচারণায় মুখর হয়ে উঠে নয়াপল্টন। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে ভিড়। এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত নয়াপল্টনে তিল ধারণের ঠাই নেই।নেতাকর্মীরা বিএনপির প্রতিষ্ঠা প্রয়াত জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সংবলিত ফেস্টুন নিয়ে শোডাউন দিতে দেখা গেছে। নয়াপল্টন অফিসের সামনের রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

ফকিরাপুল মোড় থেকে নাইটেঙ্গেল মোড় পর্যন্ত নেতাকমীরা ঘুরে ঘুরে মিছিল নিয়ে শোডাউন করছে।মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসা বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি বিপুল ব্যবধানে জয়ী হবে।সাতকানিয়া থেকে মনোনয়ন ফরম কিনতে আসা একজন প্রার্থী বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে দীর্ঘদিন কারাগারে রাখা হয়েছে।

তার মুক্তি ও তারেক রহমানকে যদি দেশে ফিরিয়ে আনা যায় এবং আগামী দিনে ভোট নিয়ে যদি কারো দ্বিধাদ্বন্দ্ব না থাকে, প্রত্যাকে যদি তার নিজের ভোটটা দিতে পারে তবেই দেশে শান্তি প্রতিষ্ঠা হবে এবং দেশের গণতন্ত্র ফিরে আসবে।তিনি বলেন, সাতকানিয়া আসনটি এবার বিএনপিকে দিবে বলে আশা করছি।

আগে জোট কে দিয়েছে এবার বিএনপিকে দিবে। আর বিএনপিকে দিলে আমরা বিপুল ব্যবধানে জয়ী হবো।এবং আমাদের মাকে আর জেলে থাকতে দেবো না।মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিন সোমবার মধ্যে ১ হাজার ৩২৬টি মনোনয়ন পত্র বিক্রি হয়। আগামী ১৬ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে রাত ৮টায় পর্যন্ত চলবে ফরম বিক্রি ও জমা।

One comment

  1. Taxi moto line
    128 Rue la Boétie
    75008 Paris
    +33 6 51 612 712  

    Taxi moto paris

    Howdy! I simply wish to give you a big thumbs up for the excellent info
    you’ve got right here on this post. I’ll be returning to your
    site for more soon.