এইমাত্র পাওয়াঃ নির্বাচনের আগেই সেনা মোতায়েন, ইসি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২ থেকে ৩ দিন আগে নির্বাচনী এলাকায় সেনাবাহিনী ও বিজিবি মোতায়েন করা হবে বলে জানিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।বৃহস্পতিবার (১৫ নভেম্বর) নির্বাচন ভবনে রিটার্নিং কর্মকর্তাদের বিফ্রিংয়ে অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।এর আগে বুধবার (১৪ নভেম্বর) নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নে জাবাবে ইসি সচিব বলেন, যখন তফসিল ঘোষণা করা হয় নির্বাচন কমিশনের উপর সকল আইনশৃঙ্খলা বাহিনীসহ জনপ্রশাসন নির্বাচন কমিশনের উপর ন্যাস্ত হয়।

সুতরাং আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের উপর ন্যাস্ত। নির্বাচন কমিশন যেভাবে তাদের নির্দেশনা দিবে আইনশৃঙ্খলা বাহিনী সে ভাবে কাজ করবে।গত সোমবার (১২ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ইভিএম প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ৭ দিন পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করে পুনঃতফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং ভোটের দিন ৩০ ডিসেম্বর।এসময় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, ‘সকল দলের অংশগ্রহণ আশা করেছিলাম এবং তা হয়েছে, এজন্য দলগুলোকে অভিনন্দন জানাই। ঐক্যফ্রন্টসহ বিরোধী দলগুলো পুনঃতফসিলের আবেদন জানিয়েছিল, তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা পুনঃতফসিলের সিদ্ধান্ত নিয়েছি।’এর আগে ডিসেম্বরের ২৩ তারিখ জাতীয় নির্বাচনের তারিখ ঘোষণা করেছিল নির্বাচন কমিশন (ইসি)। পরবর্তীতে রাজনৈতিক দলগুলো নির্বাচনের তারিখ পেছানোর জন্য চিঠি দিলে আমলে নেয় নির্বাচন কমিশন।

এর ফলশ্রুতিতে নতুন নির্বাচনের তারিখ ৩০ ডিসেম্বর ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আর মনোনয়ন দাখিলের শেষ সময় ২৮ নভেম্বর নির্ধারণ করেছেন।উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৮ নভেম্বর) তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। ভাষণে তিনি ১৯ নভেম্বর মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ঘোষণা করেছেন এবং ২৯ নভেম্বর প্রত্যাহারের কথা বলেছেন। পাশাপাশি আগামী ২৩ ডিসেম্বর রোজ রবিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন করা হবে বলে জানিয়েছিলেন তিনি।

One comment

  1. Taxi moto line
    128 Rue la Boétie
    75008 Paris
    +33 6 51 612 712  

    Taxi moto paris

    For hottest information you have to visit internet and on web I found
    this web page as a best web site for most up-to-date updates.