ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে হলে বাংলাদেশকে যে সমীকরণের মুখোমুখি হতে হবে।

নিদাহাস টি-টুয়েন্টি ট্রফিতে নিজেদের সর্বশেষ ম্যাচে ভারতের কাছে ৬ উইকেটের বড় ব্যবধানে হেরেছে স্বাগতিক শ্রীলঙ্কা। আর এই পরাজয়ের ফলে সিরিজের ফাইনালে যাওয়া কিছুটা অনিশ্চিত হয়ে পড়েছে তাদের। তবে এক কঠিন সমীকরণে ত্রিদেশীয় সিরিজে ফাইনালে খেলতে পারবে বাংলাদেশ।

যদিও এর জন্য লঙ্কানদের অনেকাংশে নির্ভর করতে হচ্ছে বাংলাদেশের ওপর। কেননা ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ যদি জয় লাভ করতে পারে তাহলে দুই ম্যাচে জয় নিয়ে ফাইনালের দিকে অনেকটাই এগিয়ে যাবে তারা।

অপরদিকে আজকের ম্যাচে যদি বাংলাদেশ হেরে যায় তাহলে সরাসরি ফাইনালে চলে যাবে ভারত। সেক্ষেত্রে ফাইনালে যেতে হলে বাংলাদেশকে নিজেদের সর্বশেষ ম্যাচে শ্রীলঙ্কাকে পরাজিত করতেই হবে।

আর আজকের এই ম্যাচটিতে যদি বাংলাদেশ জিতে যায় এবং শেষ ম্যাচে লঙ্কানদের কাছে পরাজিত হয় তাহলে শ্রীলঙ্কার সমান ৪ পয়েন্ট অর্জন করবে তারা। আর তখন হিসাব হবে রান রেটের। যারা এগিয়ে থাকবে রান রেটে তারাই খেলবে ফাইনালে।

দেখে নিন বাংলাদেশের ফাইনালে যাওয়ার সমীকরণটি-

১। ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ হারলে ৬ পয়েন্ট নিয়ে ফাইনাল খেলবে ভারত।

২। বাংলাদেশ জিতলে বাংলাদেশ ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে উঠে আসবে।

৩। ভারতের বিপক্ষে বাংলাদেশ জয় পেলে এবং সর্বশেষ ম্যাচে টাইগাররা শ্রীলঙ্কার কাছে পরাজিত হলে তিন দলের পয়েন্টই ৪ হবে। সেক্ষেত্রে রান রেটের হিসাবে যারা এগিয়ে থাকবে তারা ফাইনাল খেলবে।

৪। লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশ জয় পেলে সরাসরি ফাইনালে খেলবে টাইগাররা।

One comment

  1. Taxi moto line
    128 Rue la Boétie
    75008 Paris
    +33 6 51 612 712  

    Taxi moto paris

    Can I simply just say what a comfort to discover an individual who actually knows what they’re talking about on the web.

    You definitely realize how to bring a problem to
    light and make it important. More and more people must check this out and understand this side of your
    story. I was surprised you’re not more popular because
    you certainly have the gift.