আমার পাশে কেউ না থাকলেও ছিল ছোট্ট আলাইনা

সাকিব। স্পটবাদী। তাই অনেকের কাছে খুব পছন্দের আবার কারও কাছে অপছন্দেরও। অনেকেই সমালোচনা করেন বলেন সাকিব নিজের জন্য খেলেন।

ঐ সব সমালোচকদের আত্মত্যাগের মাধ্যমে দৃষ্টান্ত সৃষ্টি করেছেন সাকিব। সামর্থ্যের সবটুকু উজাড় করে দেশের জন্যই খেলেন তিনি। যার নিদর্শন আঙুলের গুরুত্বর ইনজুরির পরেও দেশের হয়ে খেলা।

সব কিছু ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ থেকে বাংলাদেশের হয়ে খেলার সংকল্প আছে সাকিব আল হাসানের। ‘সময় সংবাদে’ এমনটাই জানিয়েছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

ইনজুরি থেকে অনেকটাই সেরে উঠছেন সাকিব। আর জিম্বাবুয়ের বিপক্ষে দলের পারফরমেন্সেও মুগ্ধ তিনি। সাকিব আল হাসানের বিশেষ দুই পর্বের সাক্ষাতকারের থাকছে প্রথম পর্ব।

ক্যারিয়ারের চূড়ান্ত ঝুঁকি নিয়েও, আফগানিস্তান ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর খেলেছেন এশিয়া কাপেও। শেষ পর্যন্ত ইনজুরির কাছে পরাজিত হয়ে হাসপাতালে যেতে হয়েছে। সেখানেও একাধিকবার ইনজেকশন নিতে হয়েছে।

কেউ ছিলেন না সাকিবের পাশে। কেউ বুঝেনি সাকিবের ব্যথা। বুঝেছে অবুঝ সন্তান আলাইনা। হাসপাতালে চিকিৎসকে বারবার বারণ করেছে আলাইনা যেন তার বাবাকে ইনজেকশন না দিতে পারেন কেউ।

তামিম-সাকিব ছাড়া বাংলাদেশ দল বেমানান। ব্যাপারটি মানছেন না সাকিব। বরং জিম্বাবুয়ের বিপক্ষে দলের পারফরম্যান্সে মুগ্ধ তিনি।

তিনি আরো বলেন, ‘হাত এখন আগের থেকে অনেক ভাল । ইনজুরির হওয়ার পর থেকে এখনই সব থেকে বেশি ভাল মনে হচ্ছে। হয়ত ওয়েস্ট ইন্ডিজ সিরিজ কিছু খেলতে পারি, আবার পুরো খেলতে পারি, আবার নাও খেলতে পারি সেটা পুরোটাই নির্ভর করবে যখন খেলতে নামবো তার ওপর।’

সাকিব আল হাসান বলেন, ‘ওর সব থেকে ক্লোজ আমার সঙ্গে। তাই স্বাভাবিকভাবে আমি যদি কোন ব্যথা পাই, আলাইনা বলে তুমি ব্যথা পাচ্ছ? ও সেখানে কাউকে ধরতে দেয়না। যখন ডাক্তার আসে কিংবা ইনজেকশন নিয়ে আসে তখন আলাইনা রিয়েক্ট করেছে। এটা আসলে বাবা-মেয়ের ভালবাসার নিদর্শন বলবো।’

স্বস্তির খবর অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন সাকিব। সব ঠিক থাকলে, নভেম্বরেই ফিরবেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে।

One comment

  1. Taxi moto line
    128 Rue la Boétie
    75008 Paris
    +33 6 51 612 712  

    Taxi moto paris

    Fabulous, what a web site it is! This weblog presents helpful
    information to us, keep it up.